Sunday, February 21st, 2021




রাজাপুর ফাজিল মাদরাসায় কলাগাছের তৈরি শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা

নান্দাইল (ময়মনসিংহ): ময়মনসিংহের নান্দাইলে রাজাপুর ফাজিল মাদরাসায় অমর ২১ শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে মহান ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কলাগাছ দিয়ে নিজেরাই তৈরি করেছেন শহীদ মিনার। মাটিতে পুঁতে কলাগাছ দিয়ে কৃত্রিমভাবে বানানো শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং শহীদদের মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

রোববার (২১ ফেব্রুয়ারী) সকাল ১০টায় উপজেলার রাজাপুর ফাজিল মাদরাসায় নিজেদের তৈরি এ মিনারের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা এবং শহীদদের মাগফিরাত কামনায় দোয়া করেন শিক্ষক ও শিক্ষার্থী।

রাজাপুর ফাজিল মাদরাসার রাষ্রবিঞ্জান প্রভাষক মোহাম্মদ আমিনুল হক বুলবুল জানান, আমরা যে ভাষায় কথা বলতে পারছি,তা সম্ভব হয়েছে ভাষা শহীদদের আত্মত্যাগের কারণে। তাই আমরা নিজেরাই শহীদ মিনার তৈরি করে ও বেদিতে ফুল দিয়ে শহীদদের প্রতি সম্মান জানিয়েছি।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো.হাদিউর রহমান বলেন, আমাদের অনুপ্রেরনায় এবং ছাত্রদের প্রচন্ড আগ্রহ থেকেই শহীদ মিনার তৈরি করা হয়েছে। এটি ভাষা শহীদদের প্রতি ভালোবাসার বহিঃ প্রকাশ।

এলাকার সাধারণ মানুষ এবং অভিভাবক ওই প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

সবাই জুতা খুলে প্রবেশ করে গোল হয়ে দাঁড়িয়ে যান শহীদ মিনারের ৩ দিকে।পরে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন,ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. হাদিউর রহমান,উপাধ্যক্ষ আতাউল্লাহ ফকির,প্রভাষক মোহাম্মদ আমিনুল হক বুলবুল, তাজুল ইসলাম সাইফুল্লাহ, সহকারী মৌলভী ফজলুল হক,বজলুর রহমান,সহকারী শিক্ষিকা ফরিদা ইয়াসমিন,মো. ফারুক মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ